fbpx

নির্মাতা মাসুদ পথিকের পুত্র বিয়োগ

খ্যাতিমান কবি ও নির্মাতা মাসুদ পথিকের পত্র অঋব অনুসূর্য মারা গেছেন। চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক সংবাদ মাধ্যমকে এ খবর নিশ্চিত করেন।। তিনি জানিয়েছেন, গোসলখানায় পা পিছলে পড়ে মারা যান অঋব অনুসূর্য।

মাত্র ৮ বছর বয়সী একমাত্র সন্তানের দুর্ঘটনাজনিত অকাল মৃত্যুতে ভেঙে পড়েছেন জাতীয় পুরস্কার জয়ী নির্মাতা মাসুদ পথিক। মাসুদ পথিক তার ফেসবুক পেজে লিখেছেন- ‘অঋব অনুসূর্য, সে চলে গেলো না-ফেরার দেশে। ঘৃণা আর হিংসার পৃথিবীতে আমারও থাকতে ইচ্ছে করে না।’

নির্মাতা পুত্রের এমন অকাল প্রয়াণে শোক বার্তা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও সমবেদনা জানাচ্ছে সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের অসংখ্য বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খী।
চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক ২০১৪ সালে নির্মিত তার ১ম চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ -এর জন্য ২০১৬ সালে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

খ্যাতিমান চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ও কবি কামাল চৌধুরীর কবিতার ছায়া অবলম্বনে মুক্তিযুদ্ধভিত্তিক ২য় চলচ্চিত্র ‘মায়া: দ্য লস্ট মাদার’ ২০১৯ সালে মুক্তি পায়। ছবিটিতে কলকাতার নামি অভিনেত্রী মুমতাজ সরকার অভিনয় করেন। এ চলচ্চিত্রটিও ৮টি ক্যাটাগরিতে ২০২০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। কবিতা সাহিত্যে মাসুদ পথিক ২০১৩ সালে কালি ও কলম পুরস্কার অর্জন করেছেন।

সূত্র: বার্তা২৪.কম

আরো পড়ুন: সুধাপাঠ সাহিত্য পত্রিকা

One thought on “নির্মাতা মাসুদ পথিকের পুত্র বিয়োগ

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!